National University

ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বৃদ্ধি বিজ্ঞপ্তি

1 min read

ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বৃদ্ধি বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় ২ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ সংক্রান্ত তথ্য জানানো হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২৩ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরব নিম্নবর্ণিত তারিখ অনুযায়ী বৃদ্ধি করা হয়েছে। নির্ধারিত তারিখের পর ডাটা এন্ট্রি, নিশ্চয়ন, স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে বিধায় যথাসময়ে পরীক্ষার্থী ও কলেজকে ফরম পূরণ সম্পর্কিত সকল কাজ সম্পন্ন করতে হবে।

ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষের ফরম পূরণের সময়সীমা

• অনলাইনে ফরম পূরণের আবেদন করার তারিখ (শিক্ষার্থী কর্তৃক): ২১/০১/২০২৪ হতে ২৮/০১/২০২৪

• শিক্ষার্থীর ডাটা নিশ্চয়ন করার তারিখ (কলেজ কর্তৃক): ২৯/০১/২০২৪ হতে ৩০/০১/২০২৪

• সােনালী সেবার মাধ্যমে টাকা জমার তারিখ: ২১/০১/২০২৪হতে ৩১/০১/২০২৪

• ফি বিবরণী, বিবরণী ও অন্যান্য কাগজপত্র সংশ্লিষ্ট শাখা/স্ব-স্ব আঞ্চলিক কেন্দ্রে জমা দেওয়ার তারিখ: ১২/১২/২০২১

উল্লেখ্য ইতােপূর্বে স্মারক নং- ০৫(৫২৪) জাতীঃ বিঃ/পরীঃ/ডিগ্রী পাস/২০২০/৩০৬৪, তারিখ : ২৭/০৯/২০২১ মােতাবেক প্রকাশিত বিজ্ঞপ্তির অন্যান্য শর্তাবলী অপরিবর্তিত থাকবে।

২০২২ সালের ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময়সীমা বৃদ্ধি সংক্রান্ত বিজ্ঞপ্তি।
সময়সীমাঃ ২১/০১/২০২৪ তারিখ থেকে ২৮/০১/২০২৪ পর্যন্ত। (শিক্ষার্থী কর্তৃক)

যারা এখনো পরীক্ষার ফর্মপূরণ করতে পারেননি, উক্ত সময়ের মধ্যে ফর্মপূরণ সম্পন্ন করবেন।
বি:দ্রঃ এ কার্যক্রমে অংশগ্রহণ করবে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের নিয়মিত ২০১৯-২০২০, ২০১৮-২০১৯, ২০১৭-২০১৮, ২০১৬-২০১৭ ও ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীরা।

ডিগ্রী ১ম বর্ষের ফরম পূরণ করতে আবেদনকারীকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nubd.info/degree-pass) এ গিয়ে Apply to online form Fill up (For Student)-এ লিংকে ক্লিক করে নিজের রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ও ওয়েবসাইটের নির্দেশনা অনুযায়ী নিজের ডাটা এন্ট্রি করতে হবে।

ডাটা এন্ট্রির প্রক্রিয়া সম্পন্ন হলে, অনলাইন থেকে একটি পূরণকৃত আবেদন ফরম প্রিন্ট করে নিতে হবে। nu-degree-1st-year-form-fill-up/ পূরণকৃত ফরমটিতে পরীক্ষার্থীর বিষয় কোড এবং ফি উল্লেখ থাকবে।

প্রত্যেক শিক্ষার্থীদের সম্প্রতি তােলা ০২ (দুই) কপি পাসপাের্ট সাইজের ছবি (অধ্যক্ষ কর্তৃক সত্যায়িত) আবেদন ফরমের নির্ধারিত স্থানে আইকা গাম দ্বারা আটকিয়ে দিতে হবে।

ফিসহ প্রিন্টকৃত আবেদন ফরমে দুইটি অংশ থাকবে। উভয় অংশে অধ্যক্ষ স্বাক্ষর করার পর উপরের অংশ পরীক্ষার্থী সংরক্ষণ করবে এবং নিচের অংশটি আবেদনকারীকে নিজ দায়িত্বে স্বাক্ষর করে কলেজ কর্তৃক নির্ধারিত ডেস্কে অবশ্যই জমা দিতে হবে।

5/5 - (1 vote)
admin

Leave a Comment