অনলাইন ইনকাম

ফেসবুক থেকে ইনকাম করার উপায় ২০২৪

1 min read

ফেসবুক থেকে ইনকাম করার উপায় ২০২৪

বর্তমান সময়ে ফেসবুক সবচেয়ে বড় সোশ্যাল মিডিয়ার মধ্যে একটি এবং এটি আমদের বাংলাদেশেও বহুল প্রচলিত।

আজকে আমি আমার এই আর্টিকেল এর মাধ্যমে ফেসবুক থেকে ইনকাম করার উপায় সম্পর্কে বুঝিয়ে বলার চেষ্টা করবো তাই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার অনুরোধ করছি।

ফেসবুক থেকে ইনকাম করার যে উপায় গুলো নিচে ক্রমানুসারে বলা হল:

1. ফেসবুক মনেটাইজেশন থেকে ইনকাম 2024

ফেসবুক মনেটাইজেশন ফিচারে বাংলাদেশের জন্য শুধু In-Stream এবং Ads On Reels মনেটাইজেশন টুল Available আছে যেটা আপনারা ফেসবুক পেজ এবং ফেসবুক প্রোফাইল উভয় থেকে চালু করতে পারবেন।

অবশ্যই ফেসবুকের এই দুটি মনেটাইজেশন টুল পাওয়ার জন্যে আপনাকে ওরিজিনাল ভিডিও বানিয়ে আপলোড করতে হবে, যদিও বা আপনি কপি ভিডিও দিয়ে মনেটাইজেশন চালু করেন তাহলে সেটা বেশি দিন টিকবে না! আর একটি কথা ফেসবুক লাইভ মনেটাইজেশন ফিচার টা In-Stream Monetization এর অনুকূলেই পরে।

এখন আমি আপনাদের বলবো :

  1. কিভাবে Ads on Reels Monetization চালু করবেন ২০২৪
  2. কিভাবে In-Stream Monetization চালু করবেন ২০২৪
  3. কিভাবে Live In-Stream Monetization চালু করবেন ২০২৪

Facebook Ads On Reels বা এডস অন রিলস মনেটাইজেশন চালু করার নিয়ম

Ads on Reels Monetization Program টা একটি ইনভাইট অনলি বা Invite Only Program. তার মানে Ads on Reels মনেটাইজেশন দেওয়ার জন্য আপনাকে ফেসবুক এর তরফ থেকে Invite করা হবে। কিন্তু Invite টা ফেসবুক যে কাউকে করে না, সাধারণত যে সকল পেজ বা প্রোফাইল থকে ওরিজিনাল রিল ভিডিও আপলোড করা হয় এবং তারা যদি অরগানিক ভাবে ১০০ কে+ ভিউস এবং কিছু ফলোয়ার অর্জন করতে পারে তাদের কে ফেসবুক এই মনেটাইজেশন ফিচারটি চালু করার জন্য Invite করে! তবে আমার নিজেশ্ব অভিজ্ঞতা থেকে বলছি এটা পাওয়ার জন্যে ১-২ টা ভিডিও ভাইরাল হওয়া প্রয়োজন এবং অবশ্যই সব Organic ভাবে করা উচিত।

Facebook In-Stream Monetization বা ইনস্ট্রিম মনেটাইজেশন চালু করার নিয়ম

ইনস্ট্রিম মনেটাইজেশন ফিচার টি চালু করার জন্য আপনাকে আপনার ফেসবুক পেজ অথবা ফেসবুক প্রোফাইলে ৩ মিনিট এর থেকে বড় ভিডিও আপলোড করে বৈধ উপায়ে ৬০ হাজার মিনিট Watch Time এবং ৫ হাজার ফলোয়ার অর্জন করতে হবে! তবেই আপনি আবেদন করতে পারবেন। ফেসবুক এর এই মনেটাইজেশন ফেচার টির বেপারে আপনি ইউটিউবে অনেক ভিডিও পাবেন, চাইলে দেখে নিতে পারেন।

Facebook Live In-Stream মনেটাইজেশন চালু করার নিয়ম

লাইভ ইনস্ট্রিম মনেটাইজেশন ফিচার টি চালু করার জন্য আপনাকে আপনার ফেসবুক পেজ অথবা ফেসবুক প্রোফাইলে ৩ মিনিট এর থেকে বড় ভিডিও আপলোড করে বৈধ উপায়ে ৬ লক্ষ মিনিট Watch Time এবং ১০ হাজার ফলোয়ার অর্জন করতে হবে! সাথে লাইভ করে ৬০ হাজার মিনিট watch time করতে হবে! তবেই আপনি আবেদন করতে পারবেন। ফেসবুক এর এই মনেটাইজেশন ফেচার টির বেপারে আপনি ইউটিউবে অনেক ভিডিও পাবেন, চাইলে দেখে নিতে পারেন

2. ফেসবুক মার্কেটপ্লেসে জিনিস বিক্রি করে ইনকাম 2024

আপনার প্রয়োজন নেই এমন জিনিস ফেসবুক মার্কেটপ্লেস বিক্রি করে টাকা আয় করতে পারেন। তাছাড়াও বিভিন্ন পণ্য ভিন্ন জায়গা থেকে কম দামে কিনে ফেসবুক মার্কেটপ্লেসে লাভে বিক্রি করতে পারেন।

3. ফেসবুক ফেসবুক গ্রুপ বা পেজ থেকে ইনকাম ২০২৪

আপনি ফেসবুক পেজ অথবা গ্রুপ বানিয়ে সেগুলো বড় করতে পারলে সেখানে বিভিন্ন কোম্পানি অথবা ব্র্যান্ড প্রোডাক্ট এর স্পন্সর করেও ইনকাম করতে পারবেন। চাইলে পেজ অথবা গ্রুপ এর মাধ্যমে আপনার ওয়েবসাইট এ ট্রাফিক নিয়েও ইনকাম করতে পারবেন। তাছাড়া আপনি চাইলে গ্রুপ অথবা পেজ বিক্রি করে দিয়েও ইনকাম করতে পারেন। বর্তমানে আমাদের দেশে এডুকেশন বা শিক্ষা বিষয়ক গ্রুপ গুলোর চাহিদা বেশি।

4. একটি কোম্পানি ব্র্যান্ডের জন্য সোশ্যাল মিডিয়া ম্যানেজার হন

আপনি যদি সোশ্যাল মিডিয়া মার্কেটিং বা ম্যানেজমেন্টে ভালো হন, তাহলে অনলাইন ব্র্যান্ডগুলি আপনাকে একজন ফ্রিল্যান্সার বা কর্মচারী হিসাবে নিয়োগ করতে ইচ্ছুক হতে পারে।

ধন্যবাদ

5/5 - (3 votes)
admin

Leave a Comment